অত্যাচারী প্রজাপাল
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - সুপ্ত বেদনা ২৭-০৪-২০২৪

কোন রাজার জনপদ এটি
শাসন করে কোন নৃপতি?
তারা পারে খুন ঝরাতে
আমাদের আছে প্রেম প্রীতি।
আমরা বলি প্রভাত নিশি
বসুমতি মানবতার।
তারা শুধু পতন চায়
সবই বলে তাদের বাবার।
তারা শুধু কল্যাণ চায়
তাদের আত্ম সত্বার।
আমরা বলি জ্যোতির সম্ভার
মানবজাতি সবার।
অন্যমতের খুন ঝরিয়ে
যারা তৃপ্তি পায়।
তাদের ধ্বংস ধীরে ধীরে
মাকড়াসার ন্যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।