নূর-৪
- জাহিদ হাসান নাদিম ২৬-০৪-২০২৪

২৮এ আগস্ট!
শোকের মাসে এ যেন আরেক শোকগাঁথা।
ভালবেসে আবেগের বিষযন্ত্রনায় তোকে বলেছিনু,
ভালবাসি ভালবাসি।
বোকার মতো আবেগের বিষযন্ত্রনায় তোকে বলেছিনু,
আর পারছিনা নিজেকে সামলাতে, ভালবাসি।
ভিখারীর মতো আবেগের বিষযন্ত্রনায় তোকে বলেছিনু,
নূর, বাসনা ভাল, বলনা ভালবাসি ভালবাসি।
আর তুই যেন কি বলেছিলি!
ওহ হ্যাঁ মনে পড়েছে, বলেছিলি,
এটা যে ভালবাসা তুই কিভাবে বুঝছিস?
উত্তর দিতে পারিনি সেদিন।
হাসতেও পারিনি,
আজ খুব হাসি পাচ্ছে প্রশ্নটা মনে পড়ে, খুব।
তবে আজও এই প্রশ্নের উত্তর আমার জানা নেই।
ভালবাসা নির্ণয়ক কোন যন্ত্রের নাম আমার জানা নেই,
জানা নেই ভালবাসার কোন একক, মাত্রা।
আজও গভীর রাতে লোচন ভরে ওঠে লোরে,
আজও গভীর রাতে তোর নাম চিৎকার করি ওঠি, ঘোরে।
আর কতযুগ অপেক্ষা করলে,
তোর জন্য আর কত ললিত নারী উপেক্ষা করলে
তাকে তুই ভালবাসা বলবি?
কত লোরে পথ পিচ্ছিল করলে তাকে তুই ভালবাসা বলবি?
কত আত্মনাদ, চিৎকার করলে তুই তাকে ভালবাসা বলবি?
কতদিন অন্ধকারে ডুবে থাকলে তুই তাকে ভালবাসা বলবি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।