সিগারেট আর প্রেম
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৬-০৪-২০২৪

ভীষণ রোদ
সূর্যের ত্যাজে ঘেমে যাচ্ছি
কপালের ভাঁজে ভাঁজে নুইয়ে পড়া লবনাক্ত ঘাম এসে পড়ছে তৃষ্ণার্ত ঠোঁটে।
টিস্যু নিতে পকেটে হাত নিলাম কিন্তু বেরিয়ে এলো সিগারেটের বক্স,
ব্যাস! দেরী না করে নতুন শেখা ঠোঁট সিগারেটকে করে নিলো আপন।
ধোঁয়া লাগছে চোখে
স্বপ্নগুলো আজ ধোঁয়ার মতই ঘোলাটে।
আর চোখে ভাসছে এইতো সেদিন তোমার কাঁপা ঠোঁটে মিশে একাকার ছিলো আমার ঠোঁটের তৃষ্ণা মিটাতে।
প্রিয়তমা,এমনটি কি কথা ছিলো?
সিগারেটের আগুন ঠোঁটে,কিন্তু ধাউ ধাউ করে জ্বলছে আমার বুকে!
তুমি এখন অন্য কাউকে নিয়ে আছো কি সুখে?
উম্মাদের মত হাঁটছি আর ভাবছি
সবাই শুধু করছে ধূমপায়ীদের দায়ী।
হঠাৎ গরম লেগে ঠোঁট গেলো জ্বলে
তাকিয়ে দেখি সিগারেট শেষ প্রান্তে।
ধ্যাত! সিগারেট আর বসাবোনা ঠোঁটে জ্বলতে দিবোনা আগুন শূন্য বুকে।
যে আমাকে ছাড়া নুতন ঘর বেঁধেছে,
আমাকেও শিখতে হবে নতুনভাবে সিগারেট ছাড়া নিজেকে বাঁচিয়ে ভালো থাকতে।

১৪-০৭-২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।