তোমাকে চিনি বলেই
- খায়রুজ্জামান সাদেক ২৬-০৪-২০২৪

তোমাকে চিনি বলেই খুঁটে খুঁটে দেখি। আমার প্রয়োজনীয়তা যেখানে শুকিয়ে গেছে সেই নদীর ধারে হিজলের মর্মরে। অচেনা পাখির মত। যেখানে ঢেউ এসে লাগে। গৃহীত সন্তুষ্টির ভেতর যেটুকু রোদ উড়ে যায় আর সেই অনন্য কথোপকথন তোমাকে মেলে ধরে। আর সেই অন্য পৃথিবী তোমাকে চিনে বলেই বিয়োগান্ত মানুষের ভিড়ে পড়ে থাকে অদ্ভুত সকল যাচনা। বেহুদা শত ঢেউ – ঢেউ হতে মিলিয়ে যায় তোমার দিকে। মায়াবী ঘুঙ্গুর আবশ্যক ঘণ্টা ধরে রাখে…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।