চাওয়া
- বৈশালী গাঙ্গুলী ২৭-০৪-২০২৪

অস্ফুট আবেগ অনর্গল বাস্তব গিলে খায়,
পশু, শিশু চলে একই রাস্তায়।
বিষাদ কেবল ভালোবাসার স্বাদ দিয়ে যায়, দিকভ্রান্ত পথিক ঝড় বুকে নিয়ে দিপ্ততায় অনির্বাণকে স্পর্শ করে পথ চলে স্তব্ধতায়।

আগুন জ্বালিয়ে মনে, সময় বসন্তকে পলাশের ছোঁয়ায় সাজায়।
নিরবচ্ছিন্নতা, সরবতা সজাগ হৃদয়-
বারবার আঘাতে রক্ত ঝরে;

একটু ছোঁয়া দাও বর্ষার বারিধারায়,
একটু হিমল শীত দাও গ্রীষ্মকালীন তপ্ততায়।
একটু উষ্মা দাও শীতের শুষ্কতায়।
একটু বাঁচতে দাও হাড়গিলা প্রেমশালায়।
≠========≠===========

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।