প্রিয় নাইস ফারজানা
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন - এই সময় ২৬-০৪-২০২৪

জানি তুমি ভালো নেই। তুমি কেমন আছো,
তা জানতে চেয়ে আমি আরেকটি ভুল
করতে চাই না।
ভাবছো, আজো বেঁচে আছি কিভাবে?
অবাক হবার কিছু নেই, বাঁচার চেষ্টা করে
যাচ্ছি মাত্র।
সব প্রেমিক-প্রেমিকা কথা দেয়, বাঁচলে
একসঙ্গে বাঁচাবো আর মরলেও একসঙ্গে।
আর আমি কথা দিয়েছিলাম, আমি মারা
গেলে তোমাকেও নিয়ে যাবো আমার
সঙ্গে।
বলেছিলাম, আমায় ছাড়া তুমি বাঁচার
চেষ্টা করলেও, আমি তোমার পৃথিবী
অন্ধকার করে দেব। তুমি জানো সে
প্রদীপ আছে আমার হাতে।
মাঝে মাঝে হালকা ছায়া পড়াতে হয়তো
তুমি ভয় পেয়েছো, হয়তো ভয়ে একটু
কেঁদেছ।
আমার কি দোষ বলো? প্রদীপের উত্তপ্ত
আগুনকে কতক্ষণ দমিয়ে রাখতে পারার
ক্ষমতা আছে, এই রক্ত মাংসে গড়া
শরীরের?
এমন প্রদীপের আলো নিভে হাজারও
পরিবারে অন্ধকার নামার গল্প আছে এই
সমাজে। উত্তপ্ত আগুনে নিজে পুড়ছি
তারপরেও তোমার দুনিয়া অন্ধকার করিনি
আমি।
মনে ঝড় উঠলে তখন বাতাসে প্রদীপের
আলোটা একটু নিভু নিভু করবেই...
তুমি তোমার দেয়া কথাগুলো কতটা
বাঁচিয়ে রাখার চেষ্টা করেছো সেটা শুধু
তুমিই ভালো জানো।
যদি পারো আমাকে ক্ষমা করে দিও,
আমি তোমাকে দেয়া কথাগুলো রাখতে
পারিনি।
তোমার পৃথিবী এখনো অন্ধকার করতে
পারিনি।
জানি না কখনো পারবো কি না, তোমার
প্রদীপের উত্তপ্ত আগুন একটু একটু করে
আমার শরীর মন সব পুড়ে ছাই করে দিচ্ছে।
প্রতিটা মুহূর্তে ভয় নিয়ে বাঁচতে হচ্ছে
আমাকে, কোনো ঝড় বা ভূমিকম্পেও
যেনো এই প্রদীপ নিভে না যায়।
হয়তো পৃথিবীতে আমিই প্রথম প্রেমিক,
যে কিনা তার প্রেমিকাকে দেয়া কথা
রাখাতে পারেনি।
তোমাকে এখনো ভালোবাসি কি না, তার
উত্তর আমার জানা নেই।
শুধু একটা কথাই বলবো, তোমাকে দেয়া
কথা আমি হয়তো কখনোই রাখতে পারবো
না।
তোমার জীবনের প্রদীপ আমার হাতে
থেকেও আমি সে আলো নেভাতে পারবো
না।
ভালো থেকো বলবো না, বেঁচে থাকো
আমি পৃথিবীতে থাকার আগ মুহূর্ত পর্যন্ত।
ইতি
তৌহিদুল ইসলাম রবিন


#সাপ্তাহিক এই সময়। বর্ষ ৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।