নারীর দিবসের কবিতা
- মহঃ সানারুল মোমিন - --- ২৬-০৪-২০২৪

নারীর দিবসের কবিতা
মহঃ সানারুল মোমিন

হে নারী, তুমি কখনও কন্যা, কখনও অর্ধাঙ্গনী,
কখনও বা মমতাময়ী “মা”,শত কষ্টের জননী।
নারী হয়েই এসেছো তাই বিশ্বভূবন আজি ধন্য।
শত শত সৃষ্টি,বিকিশিত শুধু তোমারি প্রেমের জন্য।

তোমার হাতে বিশ্ব সাজে,নানা সুর নিয়ে আর ছন্দ।
মনের গহীনের হাজার স্বপ্ন সাজিয়ে পেয়েছো আনন্দ।
তুমিতো কন্যা, প্রেমের বন্যা,আদরের জননী মাতা।
তুমি সঙ্গিনী,স্বপ্ন রমণী,গড়বে বিশ্ব,পাঠিয়েছে বিধাতা।

নয়তো অবলা,নয়তো অসহায়,তুমিতো “মা” জননী।
তোমার সৃষ্টিতে জগত সৃষ্টি,সাক্ষ্য হাজার কাহিনী।
স্তব্ধ হবে জাতি,আসবে অধিক ক্ষতি,না হয় যদি নারী।
তোমার প্রেমে বিশ্ব সাজে, বিশ্ব আজ শুধু তোমারই।

.....................................................................
ইংরাজিঃ ০৮-০৩-২০১৮ নারী দিবসে লিখা
খড়গ্রাম মুর্শিদাবাদ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।