ভেবে যাও
- হানিফ আহমেদ লস্কর ২৬-০৪-২০২৪

ছেড়ে দাও সব গৌরব ও অহংকার,
জন্ম নিয়েছো ঘরে কিংবা হাসপাতালে,
মরতে পারো শৌচাগার কিংবা ড্রেনে।
এসেছো নিষ্পাপ হয়ে,
মরতে পারো পাপের পাহাড় মাথায় নিয়ে।
হাতে আছে আজ যাহা তোমার
হাতে যাবে কাল তাহা তাহার
কিছু পাবে না খুঁজে সংসার ঘরে
ভেবে যাও আজি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।