মা কেন কাঁদে
- হানিফ আহমেদ লস্কর ২৬-০৪-২০২৪

পাখি ডাকে প্রয়োজনে
মন ভরে তার সুরে।
পাগল তারা অন্ধকারে চলে
রেহাই নেই পশুর হাত থেকে।
নবজাতকের চেহারাতে
প্রসব বেদনা যায় ভুলে।

শিশু যদি হয় বাধাগ্রস্ত
পরখ পাবে কী মায়ের সেবাযত্নে?
শিশুর হাসিতে সালমা দিদির
পাগলামি পাবে না ছবিতে খুঁজে।
শিশুর যত্নে পাগল যদি পাগলামি ছেড়ে দেয়
সুস্থ সবার মা কেন বার্দ্ধক্যে খুব কাঁদে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।