বাবা
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৭-০৪-২০২৪

বাবা তোমায় মনে পড়ে দিনে রাতে,
কোথা তুমি হারিয়ে গেছো দূর মুলুকে।
আজও তোমায় খুঁজে ফিরি তোমার ছায়ায়,
একলা ফেলে চলে গেলে কোন সে মায়ায়।

কি ছিল সেই মায়ার বাঁধন ছিঁড়তে হবে
কেমন করে পারলে তুমি একলা হতে
কোথায় পাবো কোথায় যাবো নেই ঠিকানা
কেমন আছো করছ কি যে নেই তো জানা।

কত কিছু খুব যতনে বুঝতে তুমি
এখন বুঝি সবি সত্য মিথ্যে আমি
ক্ষমা করে দিও তুমি ভুলের পাহাড়
এই আমি যে চলি ফিরি জীবন বোবার।

ও বাবা কি শুনতে পাও আমার ডাক
ফজর হলেই বলতে তুমি এবার " যাগ "
নামায কালাম না পড়লে হিন্দু আমি
ছুঁইতে না সে খাবার তুমি যতই ডাকি।

মজুরীর টাকা তুমি তবেই দিতে
শ্রমিক মানু'র ঘাম শুকানোর আগে আগে
কেউ পাবেনা তোমার কাছে টাকা কড়ি
ঋণ মুক্ত থেকে ছিলে জীবন ধরি....।

আমি চাই তোমার সবক অঙে মাখি
পারিনা তাই ব্যর্থতায় ডুকরে কাদি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aksarjuned
১২-০৭-২০১৮ ১৯:২৩ মিঃ

মন্তব্য
আশা করছি