উড়ো প্রেম
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

যদি কখনো হঠাৎ দেখা হয়ে যায়
বুক কাঁপলে কেঁপে উঠুক
চোখে যেনো জল না গড়ায়;
ভেবোনা আমি ভুলে গেছি
তোমাকে ভেবে এখনো আমি
নীরবে রাত জাগি প্রায়।

হঠাৎ করে যে প্রেম উড়ে আসে
হঠাৎ হারিয়ে সে যায়,
মোহের মায়ায় সৃষ্ট প্রেম
কি আটকে রাখা যায়?
শুধু কিছু মুহূর্ত বেঁধে রাখতে হয়
স্মৃতির আয়নায়।

তুমি যেভাবে দূরে চলে গেছো,
আমারও যেতে হবে দূরে,
চাওয়া পাওয়া গুলো থেকে যাবে নীরবে
মিছে কল্পনায়।
পরবাসী চাঁদ যেনো আর আলো না বিলায়
আমার ভাঙ্গা ডেরায়।

তবুও হঠাৎ দেখায় যদি
হঠাৎ আকৃষ্ট হও আবার
যদি প্রেম জেগে উঠে তব মনে
নব মায়ায়,
তাকিয়ে থেকোনা অবাক নয়নে
আমি আবার বাঁধা পরবো মায়ায়।
---------------------

উড়ো প্রেম
আলী আহম্মেদ
২২ মার্চ ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।