আলোছায়া
- শামছুল হুদা সোয়েব ২৬-০৪-২০২৪

এক রাশ লাল ফুলে কৃষ্ণ চূড়ার ডালে,
বইছে হাওয়া সবুজ পাতায়;
ঘাস রঙের মাঝে সাদাফুল,
লাল সাদা রঙে বসে আনমনায়;
দেখা তবু হয়নি দূর অজানায়।

এক রাশ কালো মেঘের ছায়ায়,
অন্ধকার নেমে আসে চোখের পাতায়;
আঁধারে জোৎস্নার আলোয়,
কে যেন দেখতে এসে থমকে দাড়ায়;
চাঁদমাখা মুখটাও আঁধারে হারায়।

এক রাশ স্বপ্ন সাজায়ে যতনে,
বইছে অবিরত মন দহনে আর চোখের পাতায়;
খুব যে যতনে সাজায়ে মুখ,
ভাবনায় হয়নি যাওয়া মনের গভীরতায়;
মন যানে স্বপনের কত গভীরতায়।

এক রাশ সৃতিতে ছায়ামাখা পথে,
অঝোরে দেখতে এসে পিছু না ধরতে পায়;
তবু খুঁজে ফিরে পথের বাঁকে,
যেখানটায় নয়নোপান্ত আঁধার ছায়ায়;
দেখা হলো না তবু আলো ছায়ার খেলায়।

তারিখ:- ০৩-১৫-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।