কোকিল গায়ক
- আসাদউজ্জামান খান ২৭-০৪-২০২৪

কোকিল গায়ক
আসাদউজ্জামান খান
===============
ফাগুন মাসে আগুন শুরু
মাঘ মাসের ঐ শেষে
কোকিল গায়ক গানের জন্য
সারা দেশে দেশে।

কোথা থেকে কোকিল গায়ক
আসে ফাগুন মাসে
বসন্ততে কুহু গানে
মানুষের মন ভাসে।

আগুন ঝড়ায় সুয্যিমামা
মানুষের ঘাম ঝড়ে
কোকিল গায়ক গাছের ডালে
সুমধুর গান ধরে।


লেখা...১১-০৩-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।