জঙ্গিবাদ
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৬-০৪-২০২৪

জংগীবাদ একটি ভয়ঙকর নাম,
মরুভূমির তপ্ত বালুর ঝড়,
সমুদ্রের টর্নেডো, হারিকেন আর বিলকিছ,
এগার মাত্রার ভূমিকম্প,
দিন মজুরের ছিন্ন তাবুতে দিনব্যাপী ভারি বর্ষণ ॥
এইতো সেদিন এক বোন এসে বলল,
" এই তাফসির তোমাদের রুমের
তিন বছর আগে নিয়েছিলাম,
তুমিতো সেদিন ছিলে না এই রুমে ।"
এই বই রাখা নিরাপদ নয়,
তুমি যেহেতু আছো এই রুমে
এর দায়ভার তোমার ॥
জংগীবাদ একটি আতঙক ____
বোরকা ছেড়ে স্কার্ট ধরেছে হাজার ও নারী,
শত পুরুষ ছেড়েছে বাড়ি,
নামাজ ছেড়ে মেতেছে নেশায় ।
সহজলভ্য ইয়াবা হাতের মুঠোয় ।
জংগীবাদের বিরুদ্ধে তারা সচেতন ॥
বড় দাড়ি ছোট হয়েছে
ছোট দাড়ি ক্লিন সেভ ।
সিগারেটের ধুয়া আর মদের গন্ধে উড়ে যাচ্ছে জংগীবাদ ।
ফায়দা লুটে নিয়েছে যারা সচেতন ।
জংগীবাদ নিপাত যাক
মরুঝড়ের নিচে চাপা পড়ুক
প্রলয়ংকরী সাইক্লোনে ডুবে যাক
তিস্তা - ফারাক্কার বাধ ভেঙে ভেসে যাক
জংগীবাদ তোমার ধ্বংস অনিবার্য ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।