মামা
- এস জামান হুসাইন - আলোর মিছিল ২৭-০৪-২০২৪

মুচকি মুচকি হাসে মামা
সাদা জামা গায়,
ছোট ছোট পায়ে হেেট
বাড়ির দিকে যায় ॥

মিষ্টি মিষ্টি কথা বলে
কাজে দেয় না ফাঁকি ,
কাঁচা টাকায় বাজার করে
নেয়না কোনো বাকি ॥

মামা অতি নরম মানুষ
সুন্দর করে রাধে,
কটু কথা বললে কেহ
ফুঁসে ফুঁসে কাঁদে ॥

মামা যদি রেগে যায়
আমি যাব ফেঁসে,
ভুল হয়েছে বলব আমি
কানের কাছে এসে ॥

হাতে ধরি পায়ে পরি
রাগ করনা আর,
তুমি বড় মহৎ মানুষ
নাই যে অহংকার ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।