মনযোগ
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন - ছন্দে ছড়ায় বাংলাদেশ ২৬-০৪-২০২৪

আছে কিছু ছাত্র ছাত্রী
পড়ে বসে দিবা রাত্রি।
পাঠ শুধালে তারা বলে,
কি বলব স্যার স্মরণতো নাই,
কি করব উপদেশ চাই।
আমি বলি তাদের তরে
জঞান কি আর এমনি মিলে?
ক্লাসে বসে আড্ডা দিলে।
যতই পড় মনযোগ নাই
দৃঢ় চিত্তে পড়লে পাঠ,
থাকবে মনে চিরটি কাল।
তবেই খোলবে জঞানের কপাট,
যদি পাঠ শিখতে চা্ও,
পড়াশুনায় মনযোগ দাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।