জাহান্নামের অভিমুখে
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ০৩-০৫-২০২৪

জাহান্নামের অভিমুখে

আমার হৃদয়ে
ফুটা ঐতিহ্যের ফুল,
সভ্যতার মূল ,
সোনার পিনিস,
পবিত্র পরিবেশ,
বিশ্বাসের তরী গুলো
এসে পড়ছে ভেঙ্গে ।

সেই শূন্য বুকে
জেগেছে হৃদয়াগ্নিগিরি,
সদায় খুঁজে ফিরি
গলনের কালে,
পোড়া তরীর খোলে
কিংবা জ্বলন্ত লাভায়,
আমার বিশ্বাসের কণা।
ক্রমে এগিয়ে যায় জাহান্নামের অভিমুখে।

হায়! নিয়তি,
একদিন এই রাহুমুক্তি পেতে
কোন রাজনৈতিক দল নয়, বুকে কোরআন হাতে সিহা সিত্তাহ নিয়ে ভিড়ে ছিলাম ঠেলে,
স্বর্গী লাভে স্বর্গীয় এক অভিযাত্রীর দলে।
প্রশিক্ষণ নিয়েছি ঈমানের স্বাদ,
প্রাতে যোগাযোগ, ভ্রাতৃত্ব-ভালোবাসা, বিশ্বাসের আস্বাদন।

আজ হারিয়েছে প্রায়-
অভিযাত্রী নয়, শুধু হয়েছে ক্ষয় -
যোগাযোগ, বিপ্লব, ভ্রাতৃত্ব বিশ্বাস।
কোথায়, কার কাছে আছে আশ্বাস
অভীষ্ট জান্নাতের।
প্রভু ক্ষমা কর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।