স্বপ্ন
- ফাহিম মাহমুদ আদি - ডায়েরী ০২-০৫-২০২৪

স্বপ্ন

আমি এক স্বপ্নচারী
স্বপ্ন দেখি সবখানে,
স্বপ্ন আমার দিবা-রাত্রি
সকাল- সন্ধ্যা সারাক্ষণ|

আমার স্বপ্ন শিশুর চোখে
ভর পুকুরের মাঝখানে,
খাল-বিল পাহাড় শাখে
শুধু স্বপ্ন খোঁজার সন্ধানে|

স্বপ্ন দেখে স্বপ্ন দেখায়
বিদগ্ধ কবির কাজ,
আমি আবার কেমন কবি
ভাবতে লাগে লাজ|
তবু হবো কবি, স্বপ্ন দেখি
দেশ দশের সবার তরে,
স্বপ্ন দেখায় স্বপ্ন দেখি
লক্ষ্যে পৌঁছি কেমন করে?

লক্ষ্য মোদের স্বর্ণ শিখর
বিশ্ব সভার মাঝখানে,
এদেশ ভিন্ন বিশ্ব মন্দির,
মুকুট দেবে কোন খানে|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।