বিদ্রোহী নীল তরঙ্গ
- ফাহিম মাহমুদ আদি - পরশ পাথরের হুংকার ০৩-০৫-২০২৪

বিদ্রোহী নীল তরঙ্গ
- আদি

আজি গুমোট দিনে,
আমি বেলাভূমে বিষণ্ণ মনে,
দিগন্তের পাড়ে উত্তাল
বিষণ্ণ অস্বিত্বের সাগর ।

অবিরত ফুঁসছে ক্রুদ্ধ আক্রোশে,
আঁচড়ে পড়ছে শানবাধা পস্তরে,
হয়তো খানিক পরে
অনুরণনের ক্ষোভ রূপ নিবে প্রলয়ঙ্করে,
মাতবে বিনাশবাদে,
যত বিশ্রী -বিকৃতপূর্ণ অনাদর্শের প্রতিবাদে।

আমার নিস্প্রতীবাদ নিরাশ্রয় জীবন
এস্ত পায়ে চলা উপকূল বাস,
কৃতঘ্ন মানুষের মগ্ন বিলাস,
ভুয়া -ভণ্ডের মাজারে,
পলকে বহুগুণে বেড়েছে তার
প্রতিবাদ, ক্রুদ্ধ প্রতিধ্বনি পড়ছে ঠিকরে ।

বিদ্রোহী নীল তরঙ্গ মালা
আজি করতে ফালা,
যেন নিয়েছে পণ,
সম্মিলিত স্থবির মন
এই ঘুনে ধরা উপকূল ।

নিপাত যাক এ বালির জগৎ,
আলাভোলা মনু'র জাত,
বীর্জহীন নামি মুসলিম,
রক্ত যাদের অনন্তের হিম ।

যাক ভেসে যাক ক্ষণিকের সংসার,
যত মেকী সুন্দরের হার,
খায়েশী এ রং তামাশার শহর
কিংবা অবলার উপহারী কাগজের ঘর,
লাভে যদি সুনন্তের কবর।

ধুয়ে যাক, মুছে যাক, শত পাপের ফিরিস্তি,
হয়তো ভাসবে আবার নূহ’র কিস্তি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।