মাহাদীর প্রত্যাবর্তন
- ফাহিম মাহমুদ আদি - পরশ পাথরের হুংকার ০২-০৫-২০২৪

এসো হে মাহাদী,
মোরা বন্দী
বাতিলের শিকলে।
ঝরায় সকালে বিকালে,
সম্পদ মোদের শুধু আছে জল,
আজি ১৫৭ কোটি মুসলিমের আঁখি ছল ছল,
ক্রোধ হারিয়ে বুকে হতাশার নোনাজল,
ভুলিয়েছে প্রতিবাদ ঐ বাতিলের ছল ।

চোখে ভরে মেকি জল,
মুছে রুমালে নাকের মল,
গরু মেরে জুতা দান ভাই নামী তাবেদার,
ঝড়ে জ্বালা বাড়ে, রক্তক্ষরণ হিয়ার ।
তোমাতেই মোর বিশ্বাস,
ক্রোধ-আক্রোশে বন্ধুত্ব বিনাশ,
পরবে পুতুল নেতার হাতের চুড়ি,
পশ্চাতের নিমুকে গড়া ভুড়ি ।

৩১৪ কোটি চোখের জলে গড়ে বিদ্যুৎ,
জ্বালাবে তড়িৎ, শত্রুর আস্তানা,
গড়বে ক্ষত-বিক্ষত শিশুর মুক্ত ফিলিস্তিন ।
মুক্ত করো ইরাক, আফগান,
কাশ্মীর, আরাকান, বাসিলান,
নেতা আজ বড় প্রয়োজন তোমার প্রত্যাবর্তন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।