দুর্ঘটনা
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন - কিছু কথা কিছু ব্যাথা ২৬-০৪-২০২৪

এইতো সেদিন, কোন এক বসন্তবেলা
চৈতালী দুপুরে দ্বিচক্রযানে চড়ে
আনমনা হৃদয়ে যাচ্ছিলাম বাড়ির দিকে
অকস্মাৎ ঘটল এক দুর্ঘটনা
চিটকে পড়ি রাস্তার ধারে একটখানি নীচে !
না আঘাত পাইনি তেমন
তবে ভাবি বুঝি কেউ দেখল কি না পিছে
ভাগ্যিস সেথায় কেউ ছিল না
একটু দুরে ছিলে শুধু তুমি !!
দৌড়ে এসে এগিয়ে দিলে সাহায্যের হাত
টেনে তোলে শুধালে মোরে
“ব্যাথা পেয়েছো কি”
না, ও কিছু না ভাবছো তুমি মিছে
সেদিনেই তুমি প্রথম ধরেছিলে আমার হাত
কিছুটা হলেও অনুভব করেছিলাম আমি
কতটা ভালবাসতে তুমি
সেদিনের সেই দুর্ঘটনায়
তোমাকে দেখে মনটা আজো
ছেয়ে যায় লজ্জায়
তুমিও বুঝি আজো আমাকে দেখলেই
সেদিনের কথা ভেবে মনে মনে হাঁসো
মনে হলেই ভাবি, এটি কি ছিল তবে
নিছক একটি “দূর্ঘটনা” ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।