ভালবাসার দোকানে ভালবাসা নেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

মুহূর্তের চাহিদা মানুষের কাছে আজ
বড় বেশি প্রিয় ।
মানবিক স্থাপত্যের উচ্চতা ও অভিপ্রায়গুলো আজ
বড় বেশি অপ্রিয় ।
চতুর্দিকে উগ্র হয়ে আছে অমানবিক প্রাণ
ছেঁটে ছোট করে দিতে দিতে..
মানুষের মানুষ্যত্ব গেয়ে চলেছে আপন স্বার্থের গান ।
বৈষম্যহীন রাঙা প্রবাহে জেগেছে প্রেমহীন বালু চর
চৈতালির তাপ দহের মতো
লোভের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলছে
মানুষে মানুষে
আজ কোন মানবিক প্রেম নেই ।
ভালবাসার দোকানে ভালবাসা নেই, প্রাণের স্পন্দনে রাঙা প্রবাহ নেই..
কাব্যে কাব্যে আজ বিচ্ছেদের কবিতা
এই মানুষের প্রাণ যেন হারিয়ে যাওয়া কোন প্রাণহীন মূর্তি..
যেখানে শুধু কৃত্রিম প্রেম
সুবাসহীন বাগানের পুস্প !
ভালবাসার দোকানে ভালবাসা নেই, প্রাণের স্পন্দনে রাঙা প্রবাহ নেই..
-----------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।