বৈশাখী
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

বৈশাখী
আসাদউজ্জামান খান
♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪
পান্তাভাত আর ইলিশ খেয়ে
বৈশাখ পালন করি
মেলায় গিয়ে বাঙালিরা
বৈশাখী গান ধরি।
ছেলেমেয়ে মেলায় গিয়ে
বাঁশি বেলুন কেনে
বাংলাদেশের ঐতিহ্যকে
হাতে হাতে চেনে।

কাঁচামরিচ পান্তা ইলিশ
সকল বাঙালি খায়
সারাবছর মাছ দিয়ে ভাত
খেয়ে কাটাতে চায়।

লেখা...০৮-০৪-২০১৮
প্রকাশ... ১১-০৪-২০১৮(দৈনিক
ভোরের কাগজ পত্রিকায়)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।