বৈশাখীমেলা
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

বৈশাখীমেলা
আসাদউজ্জামান খান
♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪♪
শব্দ শুনি ঢোল বাজানোর
বাঁশি ভেঁপু বাজে
মেলা চলে সকাল দুপর
বিকেল এবং সাঁঝে।

নাগরদোলায় ওঠে যেন
বৈশাখ মাসের ঐ ঝড়
উপর থেকে নিচে নামতে
বুকটা করে ধড়তর!

খোকাখুকু কেনে কত
ছোট হাড়ি পাতিল
কিছুদিন খেলার পরে তা
করে দেয় যে বাতিল।

হঠাৎ ঝড় কিছুক্ষণ বাদল
তাঁর ভেতরে গরম
বৈশাখী মেলায় ঘুরতে যে
আনন্দ হয় চরম।
লেখা...০৯-০৪-২০১৮
প্রকাশ... ২৮-০৪-২০১৮(দৈনিক করতোয়া)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।