আঁধার পথ সব ধারে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

আড়ালে সূর্য্ হাসে একা, নাই ভরসা ।
হৃদয় আকাশে মেঘ,তব প্রেম আশা ।
নাই নাই চটে চটে
ছিল যা নাই ঘাটে,
নদী জলে খরা
গ্রাম গঞ্জ পাড়া ।
গুজবে গুজবে আলো হলো কালো
ওই মরল প্রাণ, এখনি তোমরা চলো,
চারিদিকে ষড় জাল করেছে খেলা
যেখানে কুট ছবি আঁকা
দেখনি কভূ সম্মুখ ফাঁকা
সারাবেলা, সারাবেলা--
রক্ত ঝরেছো ,চটেছো প্রাণ , শেষে একা ।
গুজবে কান পেতে ওই ছুটেছো দৌড়ে
দেখনি ফিরে পশ্চাতে কারা নাটাই রেখেছে ধরে,
দেখে যেন মনে হয় গেয়েছে গান তোমার সুরে
আসলে কি তাই,না, বুঝবে কিছুদিন পরে
কি পেয়েছো! কি গিয়েছো হেরে
ওরা পার হতে চায়.
তোমার কাঁধে যদি পায়
ওগো, সুর মেলাও কোন আশায় ?
সেই স্বপ্ন আজ ঘোলাটে ধূঁয়াশায়
আঁধার পথ সব ধারে--
--------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।