বর্ষবরণ
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

চৈত্র আজি শেষের পথে
অনেক স্মৃতির পরে,
শুভ লগ্ন স্বাগত প্রায়
১লা বৈশাখ ঘিরে।


মুছে যাক যত কষ্ট আজি
পুরনো সব ব্যথা,
শুভারম্ভে হোক আনন্দ
সুখে থাক পূর্ণতা।


নব দিগন্তে উদিত সূর্য
নতুন বার্তা আনে,
সারা বছর ভালো কাটুক
এই প্রত্যাশা মনে।


নতুন রূপে ধরনী আজ
সতেজ করে প্রাণ,
জরাজীর্ণ দূর হয়ে যাক
নববর্ষে ত্রাণ।


খুশির জোয়ার বয়ে আসুক
নব উদ্যম মন,
দুঃখ কষ্ট পিছন ঠেলে
উঠুক জেগে পণ।


ফুলে ফলে ভরে উঠুক
প্রকৃতির যত সুখ,
ধন্য হোক তার প্রাণীকুলে
নতুন দিনের মুখ।


ফেলে আসা স্মৃতির ভেলায়
এগিয়ে গেল বেলা,
নতুনকে আজ বরণ করি
আগামীর পথ চলা।


তাং - ১২/০৪/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।