দুদিনের দুনিয়া
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন ২৭-০৪-২০২৪

এইতো সেদিন আতুঁর ঘরে
মা জননীর কোলটি ভরে
জন্ম আমার রূপার চামচ মূখে
শিশুকালে ছিলাম বাবা মায়ের বুকে
শৈশব কালটা কেটে গেছে
খেলার সাথী আর ভাই-বোনদের কাছে
কৈশোরটা গেলো চলে হৈ-হুল্লোরে
সহপাঠী বন্ধু-বান্ধবদের ভীড়ে
বর্তমানটা যাচ্ছে কেটে স্ত্রী-সন্তানদের নিয়ে
বিদিশ আজি সংসার নামের ঘানি টেনে
বৃদ্ধকালে আসবে এমনদিন
হবে যেদিন হাতের লাঠি
পথ চলারই সাথী
সেদিন থাকবেনাতো চোখের দিঠি
ফুরিয়ে যাবে সকল সাথী
সাঙ্গ হবে এই দুনিয়ার সকল খেলা মেলা
একদিন একা একা এসেছিলাম ভবে
জানিনাতো আবার আমার যেতে হবে কবে
পরপারের চিরস্থায়ী জীবনের তরে
ক্ষণস্থায়ী এ জীবন সেতো দুদিনের দুনিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।