হুজুগের বাঙ্গালী
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

হুজুগের উপর দৌড়ে দৌড়ে
হুজুগের উপর দৌড়ে দৌড়ে
সত্যকে মেরে মিথ্যেরা ফের ফিরে গেল বিবেকহীনের কাঠগড়ায় ।
প্রাণের ভিতরে তার ছোট্র একটা বিদ্রোহ ছিল
কে জানে হুজুগেরা খুব সুখী কি না ।

বাঙ্গালীরা হুজুগে দৌড়ে দৌড়ে
বাঙ্গালীরা হুজুগে দৌড়ে দৌড়ে
আসলের অন্তরালে করেছে নকলের উম্মাদনা
প্রাণে তখনও তার হুজুগের বিদ্রোহ ছিল;
মায়ের আঁচলে ছিল লাল-সবুজ আঁকা ছবি
কে জানে হুজুগেরা দেখেছিল কি না ।

গীবতের পতাকা উড়ে উড়ে
গীবতের পতাকা উড়ে উড়ে
কেউ কি কখনও মুক্তি কিংবা আপনার সাফল্যের ঠিকানা পেয়ে যায় ?
ভাবতেই খুব বেশী অবাক লাগে
এ এক বিষ্ময়কর জাতি !
হুজুগের বাঙ্গালী ।
-----------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।