ভিক্ষের ঝুলি
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন ২৭-০৪-২০২৪

এই পাড়ারই আক্কেল আলী
অর্থ সম্পদ সব হারিয়ে
হাতে নিল ভিক্ষের ঝুলি।
সাত সকালে ঝুলি নিয়ে
যায় বেড়িয়ে হনে্য হয়ে
ঘুরে কত হাঁট বাজার
আর কত না নগরী।
তারে কেহ দেয় দুটো চাল
আর কেউ বা দুটো পাই,
সারাবেলা ঘুরে ঝুলিতে যা জুটে
তাই নিয়ে বাড়ির দিকে ছুটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।