ফুটপাত
- শামীম মোহাম্মদ মাসুদ ২৬-০৪-২০২৪

এই শহরের ব্যস্ত রাস্তার যে ফুটপাত ধরে আমি হেঁটে যাই,
সেই একই ফুটপাতে রোজ তুমিও হাঁটো।
একদিন কোন এক পথে গোধূলি বেলায়
তুমি যখন সব ব্যাস্ততা শেষে ঘরে ফিরবে ফুটপাত ধরে,
নিজের অজান্তেই একবার থমকে যাবে!
আমার পা যে পথ স্পর্শ করেছিলো ঠিক সেখানেই তোমার পদচিহ্ন তোমাকে থামিয়ে দিবে।
তারপর সেই ফুটপাত ধরেই আমার কাছে চলে এসো।
যেখান থেকে আমি চলতে শুরু করেছিলাম
আর এখন যেখানে আছি ঠিক সেখানে এলেই আমাকে পাবে।
আমার ঠিকানা এই নগরীর সমস্ত ফুটপাতের জানা আছে;

(ফুটপাত ©শামীম মোহাম্মদ মাসুদ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।