সাদা- কালো
- মোঃ হোসাইন জাকের ২৭-০৪-২০২৪

কালো টাকা সাদা হয় বাজেটের পর/
তাতে চেনা যায়, কে চোর, কে স্বার্থপর?
অনেকে সাধু সাজে, দেশের টাকা মারি/
অঢেল সম্পত্তির প্রভু! পরধন কাড়ি/
চরিত্র তাদের পবিত্র, যেনো ধুতরা ফুল/
জন্ম তাদের আজন্ম পাপ, গোড়াতে ভুল/
ধ্বংস তাদের অনিবার্য, এটাতো নিশ্চয়/
কালো টাকার প্রভুরা দেবে তো পরিচয়?
মানবের মাঝে দানব হয়ে কিভাবে রয়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।