খিট্ খিটে বুঁড়ি
- হিমেল কবি - হিমেল ও শিশু সাহিত্য সমগ্র ২৭-০৪-২০২৪

খিট্ খিটে ঐ বুঁড়িটে যে
সবার হলো কাল,
ক্ষ্যাপলে পরে অমনি যে
পিটিয়ে তুলে ছাল।

ক্ষ্যাপার মতো লাঠি হাতে
সারা গায়ে ঘুরে,
বুক পকেটে রাখলে কলম
লাঠি ছুঁড়ে মারে।

সন্ধ্যে বেলা যেঁচে যেঁচে
দেখে সবার হাতে;
যে হাতের মিল রেখাটা
চলছে এঁকেবেঁকে-
খিট্ খিটেমির সহাগটা
পড়ে যে তার পাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।