শেয়াল রাজা
- ইবনে মিজান - কে ভগবান? ২৬-০৪-২০২৪

একটিও বাঘ নাই বনে আজ
বনের রাজা এখন শেয়াল
সবার রুটি ভাগ করে দেয়
মোদের রাখছে ভীষণ খেয়াল।

শেয়াল রাজের সাচ্চা শাসন
এখানে হয় না কোন অন্যায়
হুক্কাহুয়া ডাক শুনে তার
হাতিটারও যেন প্রাণ যায়!

পক্ষীরাজের কাউয়া রানী
প্রজাকুলে ভারী শেয়াল
মৎস্য রাজ্যে ইলিশ রানী
রাজা কেন তার বোয়াল?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।