সুখ দুঃখের দৌড়াদৌড়ি
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৭-০৪-২০২৪

বড্ড বেশী ভুল করে ফেলেছি
আবেগটাকে ভালোবাসা ভেবেছি।
তুমিতো সুখের খোঁজে এসেছিলে,
কাঁদতে চাওনি বলে আমার ভালোবাসায় নিজেকে ডুবালে।
যেখানে আমি দুঃখের সমাপ্তি ভেবে দাঁড়িয়ে ছিলাম,
সেখানে তুমি অসময়ের দুঃখটাকে দৌড়িয়ে সুখের থেকেও অনেকটা পথ এগিয়ে।

মাঝপথে বাহারি স্বপ্নে আমাকেও রাঙাতে চাইলে
নিজের সুখ পেয়ে সবটাই ভুলে গেলে।

বুঝতে আমার দেরী হলো
যখন দেখি তোমার দেওয়া লাল গোলাপটি এখনো লাগছে কালো,
অন্ধকারে আলো ছাড়া রঙ দিয়ে লাভ কি বলো?

বড্ড বেশী ভুল হয়ে গেছে আমার!
দ্রুতগতির মানব হয়েও দৌড়ে হেরেছি,
হাঁটতে গিয়েও শক্তি পাইনি
যখন শুনেছি তোমার সুখের সূচনার সবটা জুড়েই ছিলাম নাকি আমি।

বড্ড বেশী ভুল করে ফেলেছি
প্রাপ্যের অতিরিক্ত তোমায় থেকে আমিও চেয়ে নিয়েছি,
সুখের জলে ডুব দেওয়ার ইচ্ছাটাকে সাঁতার শিখিয়ে দিয়েছি
তাই হয়তো কখনো নিরাশ করোনি।

রঙিন স্বপ্নের আবেগটাকে ভালোবাসা ভেবে,
আমি বোকারাম ভেবেছিলাম
এইবার বুঝি দুঃখের ইতি ঘটবে।

দুঃখের দৌড়ে আমি যখন ক্লান্ত উম্মাদ ছেলে
শাড়ীর আঁচলে ঘাম মুছে ফেলেছো তোমার মায়াজালে।

আদায় করে নিয়েছো তোমার সব স্বার্থ
নিয়ে গেলে সুখ দিয়ে গেলে পঙ্গুত্ব।
-16

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।