ইঁদুরের ফাঁসি চাই
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৭-০৪-২০২৪

হাটু পানি গলা জল
খাবার পানি নাইরে,
কষ্টের ম্যাজিক চুলা জ্বলে
ভিতর ও বাহিরে ।

তরীর 'পরে জন্ম হলো
নবজাতক শিশু,
বানভাসীদের কষ্ট লাঘব
হলো না তো কিছু ।

মাটির নিচে হয় না কবর
ভেলায় ভাসে লাশ,
বানের তোড়ে ভেসে গেলো
পুকুর ভরা মাছ ।

পানির নিচে ফসল বাড়ী
বাঁচার উপায় নাই,
বানভাসীদের খাবার নাই?
ইঁদুরের ফাঁসি চাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।