ভালবাসা
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ২৭-০৪-২০২৪

ভালোবাসায় ভিটামিন, তাই কেউ যদি পায়,
একটু ভালোবাসা পেলে আরও সে চায় ।
ভালোবাসা কমে যদি, টেনশন বাড়ে,
টেনশনের দাওয়া নাই, ভালবাসায় ঝড়ে ।

ভালোবাসায় বাড়ে রোগ প্রতিরোধ ক্ষমতা,
শরীর স্বাস্থ্য ভালো থাকে, হয় অনেক মমতা ।
ভালোবাসা দিয়ে হয় অনেক কিছুর জয়,
ভালোবাসা থাকে যদি থাকে না কিছুর ভয় ।

ভালোবাসায় হার্টবিট বাড়ে, বাড়ে স্মৃতিশক্তি,
দেহে রক্তের গতি বাড়ে, বাড়ে আরও ভক্তি ।
ভালোবাসায় ব্যথা কমে, কমে মানসিক চাপ,
ভালোবাসা হল ক্যান্সারের ওষুধের বাপ ।

বাদামে ভিটামিন আছে, ভালোবাসা হয়,
তাইতো ছেলে মেয়ে বসে বসে বাদাম খায় ।
মাহরাম ছাড়া ছেলে মেয়ের নষ্ট খুনসুটি,
ভালোবাসা হয় না তাতে, ঈমানের ক্ষতি ।
রাসূলের প্রতি ভালোবাসা ঈমানের পরিচয়,
মানুষে মানুষে ভালোবাসা মানবের জয় ।

সুস্থ দেহ, সুস্থ হৃদয়, চাই ভালোবাসা,
ভালোবাসায় জীবন ভরুক, পূর্ণ হোক আশা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।