পূর্ণিমাতিথি
- জুনায়েদ বি. রাহমান ২৭-০৪-২০২৪

ইচ্ছে ছিলো মধ্যরাতে কাব্যছন্দে তোমার অবয়বে ভ্রুকুটি করবো পূর্ণিমাতিথি
ঠোটে মুক্তপদ্মের আদলে ফোটাবো রক্তগোলাপ...
একটাসময় দূরাঁচলে ঘুমন্ত মেঘটিবি গলে গলে ঝুপঝাপ নামবে
জলসুখ-আনন্দ।
তৃপ্তির ঢেকুর তুলে তুমি আবৃত্তি করবে অজান্তে আয়ত্ত করা শৈল্পিক....


আমাদের চারদেয়ালি কুঁড়েঘরের উড়ন্ত সব শব্দতরঙ্গ একএক করে তুলে নেবে মহাকালের খালাসি
আর আমরা জলডিঙি বাইতে বাইতে ভেসে যাবো পৃথিবী থেকে মঙ্গলে,
মঙ্গল থেকে...
অথচ দেখো এখন-
নির্ঘুম রাতজেগে আমি একাকী সেই পূর্ণিমাতিথির সাথে'ই কাব্য করি,
তারা গুনতে গুনতে মেঘের প্রচ্ছদে আঁকি অবিশ্বাসী ইতিবৃত্ত
আর তোমার পাশবালিশে সূর্যমুখী ফোটায় রোদ সম্রাজ্যের রাজপুত্র।


০৪ এপ্রিল ১৮, মধ্যরাত...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।