সময়ের জাঁতাকল
- জুনায়েদ বি. রাহমান ২৬-০৪-২০২৪

১)
পরিপার্শ্বিক দুঃখজলের স্পর্শ এড়াতে মনে জড়িয়েছি বর্ষাতি খোসা
চোখে রোদ-চশমা
তোমার রহস্যঘেরা কথা-কান্না এখন আর আমাকে অস্থির করে তুলে না।
অতন্দ্রিতা, ভালোবাসার সংজ্ঞার্থ আমার ঠিক জানা নেই
আর নরকপিণ্ডে তোমার সঙ্গও চাই না।

(ভালোবাসা বেঁচে থাকুক একপক্ষীয় দুঃখজলে।)


২)
সময়ের জাঁতাকলে হলুদ হতে হতে খসে পড়া
পাতাদের প্রাণ পুনরায় না ফিরলেও
হিমকাল কেটে গেলে শূন্য জারুল ডালে বাজে
'জেগে উঠার গান'
'শূন্যস্থান' প্রকৃতির বড্ড অপছন্দ।

জানি- দুঃখজলে ভিজতে ভিজতে তোমার শহর থেকেও
একদিন মুছে যাবে আমার পদচিহ্ন!
'বাজবে প্রেমসংগীত।'


৯ এপ্রিল ১৮, সকাল...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।