প্রাপ্য শাস্তি
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৭-০৪-২০২৪

অামি বিশ্বাস করেছিলাম তুমি আমাকে ভালোবাসো,
তাই আমার যা কিছু ছিলো উজাড় করে দিয়েছি তোমায়।
জীবনের সোনালী সময়টাই ব্যয় করেছি তোমাকে ভালোবাসতে বাসতে।
তোমার ছিলো অর্থ,একটু দয়া,একটু মায়া আর নিজের চাহিদা,
আমার ছিলো অন্ধ বিশ্বাস এবং সবটুকু ভালোবাসা।

বিশ্বাস করো,যখন তোমায় দেখি ভুলে যাই ফেলে অাসা অতীত
খুব মায়া লাগে তোমায় দেখে।
মনে হয় এমন নিষ্পাপ মুখ অার নেই,
যতবার দেখি তোমায় আমি ততবার নতুন ভুলের দিকে পা বাড়াই।


তোমার এখন কত দায়িত্ব,কতশত জরুরী কাজের বাহানা,
আর অামি ভিখারীর মত বসে থাকি তোমার অপেক্ষায়।
কিন্তু তুমি এখন অামার চোখের অন্তরালে কাউকে সময় দিতে খুব ব্যস্ত
ঠিক আমি যেভাবে লোকচক্ষুর অাড়ালে থেকেও তোমাকে সময় দিয়েছিলাম।

খুব দেরীতেই বুঝতে পারলাম,
তখন হাজার কাজের মাঝেও অামি ছিলাম শুধুমাত্র ব্যবহার হওয়ার জন্য।
লজ্জার মাথা খেয়ে এখন কাঁদি,আমি অাবারো ভুল প্রেমে জড়িয়ে গেলাম,
তোমার ব্যস্ততায় থাকার ছুঁতো দেখে মনে হয়
আমার সঙ্গে তোমার আর যাই হোক এটা প্রেম নয়।
অামি অাবারো কাঁদি-প্রতারিত হওয়াটা অামার প্রাপ্য শাস্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SM_Julhasur_Rahman
০১-০২-২০১৯ ২২:১৮ মিঃ

অসাধারন লিখুনি প্রিয় শুভেচ্ছা নিবেন।

mtirobin
১০-০৫-২০১৮ ২০:১৩ মিঃ

যদি ভালোই বাসো-ভালোবেসে কাব্য মিথ্যে প্রমাণ করে দাও।
নয়তো..................................!