যৌনতা এখন ভালবাসা
- ফাহিম মাহমুদ আদি - পরশ পাথরের হুংকার ০২-০৫-২০২৪

অবাক বাংলা, অবাক বাংলার নর - নারী!
বিদ্যাপীঠে বিদ্যাপতির বিদ্যা দানের ছলনায় ,
বন্ধুর বাসায় বন্ধুত্বের বন্ধন গাঢ়তায়,
সত্য ভালবাসা প্রমাণে রেস্তোরাঁয়,
মেতে উঠেছে তারা সৎ বনাম সতীত্বের হোলি খেলায়,
মিনিট পাঁচেক অন্ধকার প্রদেশে নোংরা সুখের নেশায়|

ওহে ভালবাসার নাবাল প্রেমিক,
ওহে ভালবাসার নারী শ্রমিক,
লুকিয়ে রেখে লাভ কি বলো পূর্বের প্রকাশিত আপাদমস্তক,
চোখে কেন লজ্জা, শির কেন নত, স্বপ্ন দেখেছিলে কি নরক?

তবে কেন চিন্তিত হে নষ্টা যুগল ;
তোমরা তো সতীত্ব হননে লড়াকু সৈনিক,
এখন কেন নির্বাক হে যৌনাচারী ,
তোমরা তো যৌন পিপাসা মেটাতে অভিজ্ঞ শিক্ষক |

হে নির্বোধ ললনা, নির্বোধ নওলপুত্র,
কেন নোংরামীর ভক্ত হয়ে ছিলে মত্ত,
মেতেছিলে কেন বেহায়াপনায় ভুলে মনুষ্যত্ব,
ঐ বিনোদনীয় পার্ক নামক পতিতালয়ে
বিসর্জন দিলে কোন আহ্লাদে ভালবাসার নামে সৎ - সতীত্ব!

কেন কিংকর্তব্যবিমূঢ় হে নরপশু - নরবিনাসী,
কোথায় ছিলো যৌনতাকালে তোমার বিবেক!
গ্রহণকালে ভুলে ছিলে কেন তাঁকে, যিনি সব জান্তা,
যিনি মহাশিক্ষক, শ্রেষ্ঠ অভিভাবক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।