হে বঙ্গ নারী
- মোঃ মোশফিকুর রহমান - হৃদয়ের কথামালা ২৬-০৪-২০২৪

পল্লী মায়ের হৃদয় জুড়ে
হে বঙ্গ নারী,
তুমি উর্বার এই ফসলের বুকে
সবুজের হাতছানি!
তুমি স্রষ্টার হাতের কারুকাজ
তুমি অপরূপ সৃষ্টি,
তোমার হাসিতেই ঝরে পড়ে
হাজার বছরের বৃষ্টি।

তোমার প্রতি ভালবাসা যেন
প্রগাঢ় হয়ে ঝরে,
তোমার কাজল কালো চোখের মায়ায়
হৃদয় কেমন করে!
তোমার মুখের হাসির আভা
চাঁদ হয়ে ওঠে,
তোমার চোখের পলক যেন
ভাসে রঙিন স্রোতে।

তোমার রূপের প্রতি নজর যেন
কোটি প্রেমিকের দৃষ্টি,
তোমার প্রেমে পাগল হয়ে যেন
কবি ভুলে যায় কৃষ্টি!
তোমার খোলা এলো কেশে
মন হারিয়ে যায়,
যদিও তুমি নীল শাড়ি পড়ে
আলতা দাওনি পায়!

তোমার হাতের ওই নীল চুড়িতে
কিবা জাদু আছে,
বট গাছটার ছায়ায় দাড়িয়ে
প্রকৃতি রাঙ্গালে কিসে?
তোমার রূপের কাছেই যেন
হারমেনে যায় পরী,
তাইতো আজও স্বপ্নে খুজি
হৃদয় নয়ন ভরি।

বনানী পাড়া
১৫-০৫-২০১৮
মঙ্গলবার
রাত : ১০.০০ মিনিট
কোন এক রমনীর অনুরোধে লেখা.........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।