ফন্দি
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৭-০৪-২০২৪

এলো মাহে রামাদান
শয়তান হল বন্দি,
মানুষ নামের শয়তানগুলি
অাঁটে নানা ফন্দি।

এলে রমজান, বাড়ে সংযম
বাড়ে পন্যের মূল্য,
সারা বছর করে চুরি
রোজায় ডাকাত তূল্য।

টাকা- পয়সা নেইকো যাদের
তারাই রাখে রোজা,
অামি কেন রোজা রেখে
বাড়াই শুধু বোঝা!

রোজা রেখে মিথ্যা বলে
চোগলখোরি করে,
ঝগড়া - ফাসাদ করে তারা
স্বর্গ মাঝে ঘুরে।

রোজা এলে গ্যাস্ট্রিক বাড়ে
চেহারা হয় কালো,
নামাজ রোজা নাই বা করি
ইমান অামার ভাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।