তোমরা এসেছো তাই
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ২৬-০৪-২০২৪

তোমরা এসেছো তাই
আজও জীবন্ত ফিলিস্তিনের নাম,
তোমরা এসেছো তাই আজও চলে সিজদা
আল আকসায় অবিরাম।
তোমরা এসেছো তাই
আজও পাওয়া যায় মুক্তির গন্ধ,
তোমরা এসেছো তাই
আজও জালিমের একচোখ অন্ধ।
তোমরা এসেছো তাই ,
আজও তারা ক্ষুব্ধ,
তোমরা এসেছো তাই
আজও অবিরাম যুদ্ধ।
তোমরা এসেছো তাই
আজও পুষ্পরা ফোটে,
তোমরা এসেছো তাই
আজও মৌমাছি ছোটে।
তোমরা এসেছো তাই
আজও শুনি মুক্তির গান,
তোমরা এসেছো তাই
বিদ্যমান আজও পাখির কলতান।
তোমরা এসেছো তাই
আজও গান গাই,
তোমরা এসেছো তাই
স্বপ্নের দিকে ছুটে যাই।
তোমরা এসেছো তাই
এখনও কাটে হতাশার ঘোর,
তোমরা এসেছো তাই
আজও অবিরত পাখিডাকা ভোর।
তোমরা এসেছো তাই
অস্তিত্ব আজও মাকড়াসার মতো,
তোমরা এসেছো তাই
এখনও এগিয়ে চলি মাইল শত শত।
তোমরা এসেছো তাই
দূর হয়েছে মৃত্যুর ভয়,
তোমরা এসেছো তাই
এবার বুঝি আসবে বিজয়।
তবুও মাথা নোয়াবার স্বপ্ন দেখি
ফের আল আকসায়,
সেই চেতনার উদয় হয়েছে
তোমরা এসেছো তাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।