একাকার
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - জীবনাচরণ ২৬-০৪-২০২৪

সোনার জীবন ক্ষণে ক্ষণে
হচ্ছে শুধু ক্ষয়,
কখন হবে তোমার সাথে
আমার পনিণয়।
ব্যাক্তিত্ব কি আমার নিকট
এতই সুরের বাঁশি,
অবশেষে কঠিন মনের
হবে সর্বনাশী।
হঠাৎ করে আমি কভু
তোমায় ভূলে গেলে,
তখনও তুমি যেও কিন্তু
জীবনের বাতি জে¦লে।
আত্মসম্মান আমার নিকট
অনেক বেশিই দামি,
সত্যিই আমি মহান প্রেমিক
জানে অর্ন্তযামী।
তোমার দেহ সারা অঙ্গে
যেন প্রতিক্ষণ,
একাগ্রতার প্রবল মোহে
করি বিচরণ।
তোমার মৃসণ সে দেহটি
এ হৃদয়ে জাগে,
স্বর্গেও চেয়ে বেশি মধুর
আমার নিকট লাগে।
স্বর্গ জান্নাত সবই যেন
এ দেহেরই মাঝে,
শুধু তোমার ভাবনা জাগে
আমার সকল কাজে।
তোমার সাথে হতে পারি
যদি একাকার,
সে জান্নাতের সুখেই হবে
আমার জীবন পার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Faiyaj
২৫-০৫-২০১৮ ২২:৩৬ মিঃ

দারুণ

Faiyaj
২৫-০৫-২০১৮ ২২:৩৪ মিঃ

সোনার জীবন ক্ষণে ক্ষণে
হচ্ছে শুধু ক্ষয়,
কখন হবে তোমার সাথে
আমার পনিণয়।
ব্যাক্তিত্ব কি আমার নিকট
এতই সুরের বাঁশি,
অবশেষে কঠিন মনের
হবে সর্বনাশী।
হঠাৎ করে আমি কভু
তোমায় ভূলে গেলে,
তখনও তুমি যেও কিন্তু
জীবনের বাতি জে¦লে।
আত্মসম্মান আমার নিকট
অনেক বেশিই দামি,
সত্যিই আমি মহান প্রেমিক
জানে অর্ন্তযামী।
তোমার দেহ সারা অঙ্গে
যেন প্রতিক্ষণ,
একাগ্রতার প্রবল মোহে
করি বিচরণ।
তোমার মৃসণ সে দেহটি
এ হৃদয়ে জাগে,
স্বর্গেও চেয়ে বেশি মধুর
আমার নিকট লাগে।
স্বর্গ জান্নাত সবই যেন
এ দেহেরই মাঝে,
শুধু তোমার ভাবনা জাগে
আমার সকল কাজে।
তোমার সাথে হতে পারি
যদি একাকার,
সে জান্নাতের সুখেই হবে
আমার জীবন পার।