নির্বোধ
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - জীবনাচরণ ২৭-০৪-২০২৪

আমায় তুমি শিখিয়ে দিবে
থাকো কেমনে ভূলে?
আমি সদা থাকি মিশে
তোমার রেশমি চুলে।
তুমি ছাড়া অসহায়
শ্রান্ত আমার মন,
তুমি বিহীন মরুভূমি
আমার এ জীবন।
আমায় যদি অবুঝ ভাবো
করবে মহা ভূল,
অবুঝ হয়েই বুঝি আমি
তোমার উভয় কূল।
আমি হলাম মহা উদার
ভাসবো শুধুই ভালো,
তোমার জীবন রঙ্গিন করতে
লাগবে আমার আলো।
আমার আলো ষুসুপ্ত আজ
শুধুই তোমার চোখে,
আর কারো নেই এত সাহস
আমায় দিবে রুখে।
তোমার সাহস দেখে আজি
অবাক হলাম আমি,
তুমি ছাড়া সারা জগৎ
আমার কল্যাণকামী।
এগিয়ে গেলে আমার আলো
হবে তুমি আলোহীন,
আমাবস্যার আধাঁর হবে
তোমার নিত্যদিন।
তুমি যেদিন আমার আলো
চিনবে সঠিক করে,
সেদিন আমায় আর পাবেনা
এ দুনিয়ার তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।