সোনার বাংলা
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

বাংলা মোদের সবুজ শ্যামল বন-বনানী ঘেরা,
ফুলে-ফলে পরিপূর্ণ যেদিক দেখি সেরা।

সাগর-নদীর শান্ত জলে নৌকা চলে বেশ,
তারি প্রান্তে দিনমণি অস্তাচলে শেষ।

পাহাড়-পর্বত আছে অনেক বাংলা মাকে ঘিরে,
বৃক্ষ-তরু,লতা-গুল্ম বিপিন শোভা করে।

বাংলা মোদের জন্মভূমি বাংলা মোদের সুখ
এই বাংলার সোনার ফসল দুঃখ হরার বুক।

গোলা ভরা ধান আছে যার পুকুর ভরা মাছ,
সুখেদুঃখে মিলেমিশে থাকি বারোমাস।

এমন মোদের সোনার বাংলা আর কোথাও নেই!
পুনঃপুন জন্মি যেন এই বাংলায় সেই।

তাং - ৩০/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।