মার্জনা পত্র
- ফাহিম মাহমুদ আদি - পরশ পাথরের হুংকার ০২-০৫-২০২৪

সহস্রাধিক বিষাক্ত তীর বিধ্বস্ত করেছিল বুকে,
কত শত প্রাণহানী ঘূর্ণিঝড় বুকের উপর বয়ে
গেল রেকর্ড ভাঙ্গা গতিতে,
একাধিক হয়েছিল হাজতবাস কলমের বিদ্রোহী
ভাব প্রকাশে,
পিছুপা ভুলে তবুও চলমান অগ্রে,
তবুও আঁকিনি কোন রূপরেখা সাহিত্য বন্ধে|

তবে তোমার হস্তে এ কোন প্রাণ বিনাশী মারণাস্ত্র,
পড়ে চলছো এ কোন পশ্চাতের শক্তপোক্ত মন্ত্র,
যা গ্রাস করছে হৃদয়, অচল করছে মস্তিষ্ক,
ঘটানোর তাগিদে সাহিত্যের বিদায় বসন্ত|

ক্ষমা করো ওহে মোর প্রিয় ছায়ালতা,
ক্ষমা করো মোর অজ্ঞাত ভুল, মোর অন্যায়মালা,
সরাও প্রিয়, তোমার মারণাস্ত্রের নিশানা,
সাহিত্য নিয়ে বাঁচি, সাহিত্য যে মোর প্রিয় - প্রিয়তা,
পিতা-মাতা, অনাহারীর মুখে দুবেলা,
ধর্ষক - পতিতার ইতিটানা, দেশদ্রোহীর ধ্বংসলীলা |

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।