গৃহস্থালি স্বপ্ন
- জাবেদ এ ইমন ২৭-০৪-২০২৪

বারান্দায় দাঁড়িয়ে দেখতে থাকি
প্রতিদিনের মতো চলে যাচ্ছ আজো
আমি দীর্ঘশ্বাস ফেলে ভাবি
সকালটা কেন আরো দীর্ঘ হলো না।

রোজকার মতো তোমার পায়ে পায়ে
আমার বুকের ব্যথাটা বাড়ে,
ধীরে ধীরে কত কত দূরে
তুমি মিশে যাচ্ছ শহুরে ব্যস্ততায়।

চমকে উঠে মনে পড়ে বিছানাটা এখনো এলোমেলো।
তোমার ফেলে যাওয়া পোশাক, জলের নিচে ভিজে আছে,
ইচ্ছে করে না ওসব গুছিয়ে রাখতে, মেলে দিতে রোদে।
শক্ত বাহুর আলিঙ্গন আমায় আবিষ্ট করে আলস্য বাড়ায়।

তবুও অভ্যাস মতো কদম ফেলি,
ঘর মুছতে মুছতে দুঃখ মুছি
গোসলের জলে ধুয়ে ফেলি
যাবতীয় চোখের জল।

রান্নার সামগ্রী জড়ো করতে করতে
ভাবনা গুলো জড়ো হয়ে ঝড় উঠায়
উনুনে রান্না হয় দুজনের আয়োজন
একই সাথে রান্না করি আমার সকল স্বপন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।