আমি তোমার হবো
- মোঃ মোশফিকুর রহমান - সন্ধ্যা রাতের কাবি ২৬-০৪-২০২৪

আমি তোমার শাড়ির আঁচল হবো
সাজবে যখন তুমি,
আকা বাকা কোন পথের ধারে
দাড়িয়ে রবো আমি!
তোমার খোলা এলো চুলে যখন
দমকা হাওয়া বয়,
তোমার কাছে ছুটে যেতে সারাক্ষণ
মনটা শুধুই চায়।

আমি তোমার হাতের চুড়ি হবো
রেশমি কোমল হাতে,
পুকুর পাড়ে দাড়িয়ে রবো রোজ
একতারাটা রবে সাথে ।
মধুর সুরে গান শোনাব তোমায়
ভরে যাবে মন,
তোমার হৃদয় জয় করতে এসে
তুলবো আলোড়ন!

আমি তোমার চোখের কাজল হবো
থাক যদি সাথে,
ভরা গাঙ্গে তোমার সাথে নাও ভাসিয়ে
চাইলে যাব তেপান্তরে !
মাঝ দড়িয়ায় ঝর তুলবো
হৃদয় করতে জয়,
তোমার আমার মনের জমিনে
লাগুক যতই ভয়!

আমি তোমার চুলের বেনি হবো
কোনো বিকেল বেলা,
তোমার লাল ফিতেই বাধা রবে যেন
দুটি মনের জানালা!
তোমার মনের জানালা খুলে দিয়ে
বন্ধুত্বের দেয়াল দেব তুলে,
এতটা পথ যতই দূরে ছিলাম
সবটাই যাব ভুলে।

আমি তোমার পায়ের নুপুর হবো
কাশফুলের বনে,
তোমার শুভ্র পায়ের স্পর্শে যেন
মনটা যায় ছুঁয়ে!
নুপুরেরই তালে তালে যখন
এগিয়ে যাবে তুমি,
তোমার চলা পথের পানে
চেয়ে রবো আমি।

আমি তোমার ঠোঁটের লিপস্টিক হবো
মিষ্টি তোমার ঠোঁটে,
আলতো করে সুভাষ নিবো দেখ
তোমার হৃদয় পটে!
চুমোয় চুমোয় ভরিয়ে দিব রোজ
তোমার অধর খানি,
জানি আমি তুমি আমার হবে
এটাই আজও মানি।

১৩-০৪-২০১৮
রাতঃ ০৮.০০ মিনিট
বনানী পাড়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।