হায়! নিয়তি
- ফাহিম মাহমুদ আদি - পরশ পাথরের হুংকার ০৩-০৫-২০২৪

প্রতিনিয়ত ধ্বংস হচ্ছে স্বপ্নগুলি,
ভেঙ্গে পড়ছে বিশ্বাসের তরী,
বিলুপ্তির মিছিলে আজ হৃদয়াগ্নেয়গিরি !

আমার চোখে বিভীষিকার ভয়ানকতা দেখে
যে ছেলেটি হারাতো দিশা,
সে আজ হলি খেলছে হাতে নিয়ে নেশা,
ঝলসানোর প্রবণতা চয়নে যে সমাজপতি
গড়েছিল ন্যায় প্রতিষ্ঠা,
সে আজ খুলে বসেছে নেশাদ্রব্যের পাইকারি ব্যবসা!

মা বসে আছে আঙ্গিনায় "ছেলে কেন পান আনছে না",
বোন বসে আছে পড়ার টেবিলে "কলম কি ভাই পেলো না!"
বাবা তাকিয়ে আছে মোবাইলে "বাবু টাকা এখনো দিলো না"
নিরাপরাধ বাবু যে আর ফিরবে না, ক্রসফায়ারে প্রাণহারা !
মাদকসেবী অপবাদে পুলিশ করেছে বুক ঝাঁঝরা!

সুঠাম তনু আজ নীরব নিবৃত নিষ্কর্মা
মনু জাতীর মনুষ্যত্ব চয়নে,
সমাজতন্ত্রের আগল আর গণতন্ত্রের
মাদকবিরোধী নামক প্রহসন ভোগে!

হায় সমাজ! হায় গণতন্ত্র, কবে ভাঙ্গবে নিদ্রা,
কবে পাবে সুবিচার আমজনতা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।